আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ১৮০তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদনঃ আল বাইয়্যিনাত প্রতিবেদনঃ ঈমান, ইসলাম, আল্লাহ পাক এবং আল্লাহ পাক-এর হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর আদেশ-নিষেধের উপর ইস্তিক্বামত থাকা প্রত্যেক মুসলমানের জন্য ফরয-ওয়াজিব।

ইমামে আ’যম, মুজাদ্দিদে আ’যম, হাবীবে আ’যম, সাইয়্যিদুল আওলিয়া, ইমামুল মুজাদ্দিদ রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বিশেষ মজলিশে আলোচনায় একথা বলেন।

তিনি বলেন, সারা বিশ্বের ২৪০ কোটিরও বেশী মুসলমান আজকে সামান্য সংখ্যক ইহুদী-খ্রিষ্টান ও মুশরিকদের দ্বারা নির্যাতিত, নিষ্পেসিত ও নিগৃহীত। অথচ মুসলমানগণ অর্থ-সম্পদ, জনবল সবদিক থেকেই বিধর্মীদের চেয়ে এগিয়ে। কিন্তু মুসলমানরা শুধুমাত্র ইসলামের আদর্শ ছেড়ে দেয়ার কারণে অর্থ-সম্পদ ও জনশক্তিতে সমৃদ্ধ হওয়ার পরেও তারা ইহুদী-নাছারার ওয়াছ ওয়াছাতে মুসলমানিত্ব হারাতে বসেছে।

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল বলেন, মুসলমানগণ আজকে ইসলামী আদর্শ অনুসরণে, ইসলামের কথা বলতে লজ্জা পায়। নিজেকে মুসলমান পরিচয় দিতে কুন্ঠাবোধ করে। পক্ষান্তরে ইহুদী-নাছারা, মুশরিকরা বাতিল হওয়া সত্বেও নিজ ধর্মীয় পরিচয় বহন করতে, নিজ ধর্মের কথা বলতে গৌরব বোধ করে। এর জন্য দায়ী মূলত মুসলমানের ধর্মীয় জ্ঞানের অভাব, হীনমন্যতা ও রূহানীয়ত হীনতা।

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল বলেন, এখনোও মুসলমানদের সময় রয়েছে এসব ধর্মীয় অজ্ঞতা, হীনমন্যতা ও রূহানীয়ত হীনতাকে কাটিয়ে উঠে বিশ্বব্যাপী ইসলামের হাক্বীক্বী আদর্শ তুলে ধরা। এজন্য মূলতঃ প্রয়োজন ঈমানী কুওওয়ত ও রূহানী শক্তি অর্জন করা। এজন্য যুগের লক্ষ্যস্থল ওলী আওলিয়ার ছোহবতের বিকল্প নেই।

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল বলেন, ইহুদী-নাছারা ও মুশরিকদের পাতা ফাঁদে তথা অর্থ-সম্পদ, মদ আর নারীর মোহে বেপর্দা, টিভি, ছবি আর বেহায়াপনার কারণে মুসলমানগণ আজকে তাদের নৈতিক চরিত্র ও মুসলমানিত্ব হারিয়ে নিজের ধবংস সাধনে লিপ্ত হয়েছে।

সেকারণে ইসলামে হারাম বিবৃত ভোট, নির্বাচন, গণতন্ত্র, নারী নেতৃত্ব, ছবি, বেপর্দা, হরতাল, লংমার্চ, ব্লাসফেমী আইন তলব, পহেলা বৈশাখ পালন ইত্যাদি হাজারো হারাম কাজে নিমজ্জিত। এসব থেকে বাঁচতে হলে এবং হৃত ঈমান ও আক্বীদা ফিরিয়ে আনতে যমানার লক্ষ্যস্থল ওলী মুজাদ্দিদে আ’যম-এর ছোহবত ইখতিয়ারের পাশাপাশি মুসলমাদের জন্য মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহ্সান পড়া ফরয- ওয়াজিবের অন্তর্ভূক্ত।

মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী সকলকে বাতিলপন্থী, বাতিল মাযহাব ও বাতিল আক্বীদাভূক্তদের থেকে দূরে থেকে হক্কানী-রব্বানী যুগের ইমাম ও মুজতাহিদ অর্থাৎ মুজাদ্দিদে আ’যম-এর ছোহবত অর্জনের তথা হক্বকে গ্রহণ করে তার উপর ইস্তিক্বামত থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, গত ১৪ শা’বান, মুতাবিক ১৬ আগস্ট দিবাগত রাতে রাজারবাগ শরীফে অত্যন্ত ভাব গাম্ভীর্য্যপূর্ণ পরিবেশে সারা রাত ব্যাপী দুয়া-মুনাজাত, ইবাদত-বন্দেগীর মধ্য দিয়ে সুমহান রাতটি উদযাপিত হয়।

কাছীদা শরীফ লিখা, পাঠ করা ও শ্রবণ করা প্রত্যেকটিই ইবাদত ও সুন্নতের অন্তর্ভূক্ত। সে সুন্নতকে পুনঃজারী করতঃ সমাজ থেকে গান-বাজনা অপসারণের লক্ষ্যকে সামনে রেখে ১৫ই শা’বান দিবাগত সন্ধ্যা থেকে রাজারবাগ শরীফ-এ কাছীদা শরীফ-এর সামা’র মাহফিল অনুষ্ঠিত হয়।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ