আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৯৫তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: রহমাতুল্লিল ‘আলামীন, ছাহিবু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, কুতুবুল আলম, গাউছুল আ’যম, মুজাদ্দিদে আ’যম, মুহইউস সুন্নাহ, মাহিউল বিদয়াত, আযীযুয যামান, ক্বইউমুজ জামান, ইমামুল আইম্মাহ্, আস সাফফাহ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা ইমাম হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি বলেন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “যে ব্যক্তি মহান আল্লাহ পাক উনার মাস পবিত্র রমাদ্বান শরীফকে সম্মান করলো মহান আল্লাহ পাক তিনি তাকে জান্নাত দিয়ে সম্মানিত করবেন।” সুবহানাল্লাহ! অন্য পবিত্র হাদীছ শরীফে ইরশাদ মুবারক হয়েছে, “হালাক বা ধ্বংস হোক ওই ব্যক্তি যে রমাদ্বান শরীফ মাস পেল, তবুও তার গুনাহখতা ক্ষমা করাতে পারলো না।”

তাই, পবিত্র রমাদ্বান শরীফ উনার সম্মানার্থে ও পবিত্রতা রক্ষার্থে সব দেশের সরকারের একান্ত দায়িত্ব ও কর্তব্য হচ্ছে- গান-বাজনা, বেপর্দা, ছবি, টিভি চ্যানেল, সিনেমা, নাটক, নোবেল, খেলাধুলা, সর্বপ্রকার অশ্লীল বিলবোর্ড ইত্যাদিসহ সর্বপ্রকার হারাম থেকে মুসলমান উনাদেরকে বিরত রাখা এবং ব্যাপকভাবে ইফতারীর আয়োজন করা। এর পাশাপাশি মাদরাসা, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা। যাতে করে পবিত্র রমাদ্বান শরীফ উনার হক্ব সবাই যথাযথভাবে আদায় করতে পারে।

একইভাবে মুসলমান প্রত্যেক পুরুষ-মহিলার দায়িত্ব-কর্তব্য হলো- গাইরুল্লাহ ও দুনিয়া হতে হাক্বীক্বীভাবে বিমুখ হয়ে দায়িমীভাবে মহান আল্লাহ পাক উনার এবং নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার অর্থাৎ উনাদের  যিকির ফিকিরে মশগুল হয়ে প্রতিটি রোযা রাখা। সুন্নতী নিয়মে সাহরী-ইফতারী নিজে করা এবং অন্যকে করানো , পবিত্র কুরআন শরীফ তিলাওয়াত করা, পবিত্র যিকির-ফিকির, পবিত্র তারাবীহ নামায ইত্যাদি যথাযথভাবে খুলুছিয়াতের সাথে পালন করে পবিত্র রমাদ্বান শরীফ উনার ফযীলত, রহমত, মাগফিরাত ও নাজাত পরিপূর্ণ হাছিল করার কোশেশ করা।

মাহফিল সংবাদ

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা ইমাম হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফ সুন্নতি জামে মসজিদে অনন্তকালব্যাপী জারীকৃত মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ মাহফিল এবং বিশেষ আইয়্যামুল্লাহ শরীফ উপলক্ষে বিশেষ মাহফিল প্রতিদিন বা’দ মাগরিব এবং প্রতিদিন বাদ ইশা  বিশেষ মক্ববূল মুনাজাত শরীফ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদিনই বরকতময় তাবারুকও বিতরণ করা হয়। সুবহানাল্লাহ।

একইভাবে ছহিবাতু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ শরীফ মুহম্মদিয়া জামিয়া শরীফ বালিকা মাদরাসায় শুধুমাত্র মহিলাদের জন্য “ফাল ইয়াফরাহু মাহফিল” এবং প্রতিটি পবিত্র আইয়্যামুল্লাহ শরীফ উপলক্ষে প্রতিদিন মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। একই সাথে দূরবর্তী মহিলাদের জন্য প্রতি সাবত বাদ যুহর বিশেষ তা’লীম অনুষ্ঠিত হয়। সুবহানাল্লাহ।

প্রতিদিনই সুবহে সাদিকের সময় মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আওক্বাত শরীফ, প্রতি লাইলাতুল ইছনাইনিল আ’যীম শরীফে পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ, প্রতি ইয়াওমুল ইছনাইনিল আ’যীম শরীফ দুপুর ১২ ঘটিকায় পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিস সাআ’ত শরীফ, প্রতি হিজরী মাসের ১২ তারিখ ‘পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ’ কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ মাহফিল এবং তাবারুক বিতরণের করে পালিত হচ্ছে।

একইসাথে দেশের প্রতি থানায় থানায় এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বিশ্বের বিভিন্ন দেশে ‘পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ’ বিশেষভাবে পালিত হয়।

পবিত্র শবে বরাত শরীফ বহু লোকের সমাগমে ব্যাপকভাবে পালিত হয়েছে।

পবিত্র রমাদ্বান শরীফ উপলক্ষে সমাজের সর্বস্তর হতে যাকাত, ফিতরা, উশর সংগ্রহ করে রাজারবাগ শরীফস্থ মুহম্মদিয়া জামিয়া শরীফ কেন্দ্রীয় মাদরাসা প্রেরণ করতে এবং ঘরে ঘরে আনজুমানে আনজুমানে ব্যাপকভাবে ইফতার মাহফিল করতে প্রত্যেক আমিলকে নির্দেশনা দেয়া হয়েছে।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ