আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ১৭৯তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদনঃ আখিরী রসূল, সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এর ছানা-ছিফত ও প্রশংসা করার দ্বারা মূলত আল্লাহ পাক-এরই ছানা-ছিফত এবং প্রশংসা করা হয়ে থাকে। অনুরূপ হক্কানী-রব্বানী আওলিয়ায়ে কিরাম-এর ছানা-ছিফত ও প্রশংসা বর্ণনার দ্বারা আল্লাহ পাক এবং তাঁর প্রিয়তম হাবীব হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম-এরই প্রশংসা এবং ছানা-ছিফত করা হয়।

ইমামে আ’যম, মুজাদ্দিদে আ’যম, হাবীবে আ’যম, সাইয়্যিদুল আওলিয়া, ইমামুল মুজাদ্দিদ রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বিশেষ মজলিশে আলোচনায় একথা বলেন।

তিনি বলেন, আজকে পৃথিবীতে দু’শ পঁচিশ কোটিরও বেশি মুসলমান হওয়া সত্ত্বেও তারা ইহুদী-নাছারা, কাফির, মুশরিক, বেদ্বীন, বদদ্বীন দ্বারা লাঞ্ছিত, নিগৃহীত এবং নির্যাতিত। এর একমাত্র কারণ হচ্ছে তারা হক্কানী-রব্বানী ওলী আল্লাহ-এর ছোহবত থেকে দূরে থাকার কারণে আল্লাহ পাক-এর রহমত থেকে মাহরূম এবং তারা রহমত শূন্য থাকার কারণে কুরআন শরীফ, হাদীছ শরীফ, ইজমা ও ক্বিয়াস-এর অনুসরণ করছে না। যে কারণে তারা কাফির-মুশরিকদের মোকাবেলায় খোদায়ী নুছরত বা আল্লাহ পাক-এর গায়েবী মদদ লাভ করতে পারছে না।

তিনি বলেন, এখনো মুসলমান কামিয়াবী হাছিল করবে যদি তারা পুনরায় হক্কানী-রব্বানী ওলী আল্লাহ-এর ছোহবত অর্জন করে তাঁদের হাক্বীক্বী অনুসরণ-অনুকরণের মাধ্যমে কুরআন শরীফ, হাদীছ শরীফ, ইজমা ও ক্বিয়াস আঁকড়িয়ে ধরে থাকে।

তিনি বলেন, কাফিরের মোকাবেলায় মুসলমানদের কামিয়াবী অর্জনের ক্ষেত্রে রূহানী শক্তির কোন বিকল্প নেই। আর তা অর্জন করতে হলে হক্কানী-রব্বানী ওলী আল্লাহ-এর ছোহবত অর্জন করা প্রতিটি মুসলমানের জন্য ফরয-ওয়াজিব।

তিনি বলেন, মুসলমান যদি হক্বের উপর ইস্তিক্বামত থাকে তাহলে পৃথিবীর যত বড় শক্তিই হোকনা কেন; কোন শক্তিই তাদেরকে পরাস্ত করতে পারবে না।

কাফির মুশরিকদের দুঃসাহস প্রসঙ্গে তিনি বলেন, মুসলমানদের উপর জুলুম করে কোন শক্তিই পৃথিবীতে টিকে থাকতে পারে না। বৃটেন, ফ্রান্স, রাশিয়া এরা এক সময় দোর্দন্ড প্রতাপশালী ছিল। কিন্তু মুসলমানদের উপর জুলুম করার কারণে আজকে তারা নিঃস্ব ফকীরে পরিণত হয়েছে। আমেরিকাও মুসলমানদের উপর জুলুমের কারণে ফকীর হতে চলেছে। ভবিষ্যতেও যারাই মুসলমানদের উপর জুলুম করবে তাদের প্রত্যেককেই নিঃস্ব ও ফকীর হতে হবে বলে তিনি ইহুদী-নাছারা, কাফির, মুশরিকদের হুঁশিয়ার করে দেন। প্রসঙ্গক্রমে তিনি ইসরাঈল ও ইন্ডিয়ার কথা উল্লেখ করে বলেন, যে আগে মুসলমানদের উপর জুলুম করবে সেই আগে ফকীর হবে।

উল্লেখ্য গত ২২ জুন, ২৪ জুমাদাল উখ্রা রোজ রবিবার আমীরুল মু’মিনীন, খলীফাতুল মুসলিমীন হযরত ছিদ্দীক্বে আকবর রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু-এর বিছাল শরীফ উপলক্ষে রাজারবাগ দরবার শরীফ-এ আজিমুশ্বান ওয়াজ শরীফ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

গত ৩ জুলাই, ১লা রজব বিশেষ দোয়া কবুলের পাঁচ রাতের একটি হিসেবে এ রাতে মুস্তাজাবুদ দাওয়াত মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী রাজারবাগ দরবার শরীফ-এ বাদ ইশা বিশেষ দোয়া ও মুনাজাত করেন।

উল্লেখ্য, গত ১০ জুলাই, ৬ রজব বৃহস্পতিবার দিবাগত শুক্রবার রাতে পবিত্র লাইলাতুর রগায়িব উপলক্ষে রাজারবাগ শরীফ-এর মুজাদ্দিদে আ’যম মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বাদ ইশা বিশেষ দোয়া ও মুনাজাত পরিচালনা করেন।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ