আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

সংখ্যা: ১৭৮তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত প্রতিবেদনঃ যুদ্ধাপরাধী রাজাকার, জামাতী আল বাদর, খারেজী, ওহাবী, দেওবন্দীরা ‘৭১ এ মানুষ হত্যা, নারী সম্ভ্রম হরণ ও সম্পদ লুণ্ঠন করে তারা লক্ষ লক্ষ মানুষের হক নষ্ট করে চরম অপরাধী হয়েছে। সুতরাং এসব যুদ্ধাপরাধী জালিমদের বিচার করা শরীয়তের নির্দেশ যা ফরয ওয়াজিবের অন্তর্ভুক্ত।

ইমামে আ’যম, মুজাদ্দিদে আ’যম, হাবীবে আ’যম, সাইয়্যিদুল আওলিয়া, ইমামুল মুজাদ্দিদ রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বিশেষ মজলিশে আলোচনায় একথা বলেন।

মুজাদ্দিদে আ’যম, রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বলেন, ৩৭ বছরে বিচার হয়নি বলে এখনো বিচার করা যাবে না একথা শরীয়ত সম্মত নয়। আর যারা বলছে, এদেশে কোন যুদ্ধাপরাধী নেই পক্ষান্তরে তারাও যুদ্ধাপরাধী এবং মুক্তিযুদ্ধকে অস্বীকারকারী দেশদ্রোহী। সুতরাং দেশদ্রোহী হিসেবে তাদেরও বিচার হওয়া উচিত।

মুজাদ্দিদে আ’যম, রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বলেন, বাংলাদেশে যুদ্ধাপরাধী রাজাকারের ‘৭১ এ গণহত্যা ও যুদ্ধাপরাধ সংক্রান্ত  যে তথ্যাদি রয়েছে বিচারের জন্য তা যথেষ্ট। কারণ এর চেয়ে অনেক কম তথ্য প্রমাণ নিয়ে আর্জেন্টিনায় নাৎসী যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, এছাড়াও চিলি, কম্বোডিয়া ও কসোভোর গণহত্যার জন্য ট্রাইবুনাল গঠিত হয়েছে।

মুজাদ্দিদে আ’যম রাজারবাগ শরীফ-এর মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বলেন, আল্লাহ পাক কুরআন শরীফ-এ ইরশাদ করেন, “হে ঈমানদারগণ! তোমাদের প্রতি নিহতদের ব্যাপারে কিসাস গ্রহণ করা বিধিবদ্ধ করা হয়েছে। স্বাধীন ব্যক্তির বদলায় স্বাধীন ব্যক্তি, নারীর বদলায় নারী। …এরপরও যে ব্যক্তি বাড়াবাড়ি করে, তার জন্য রয়েছে বেদনাদায়ক আযাব। …। (সূরা বাক্বারা)

মুজাদ্দিদে আ’যম, মামদূহ হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী বলেন, হত্যার বদলা হত্যার ব্যাপারে কুরআন শরীফ-এর এত নির্দেশ থাকার পরও যারা যুদ্ধাপরাধী, রাজাকার, জামাতী, আলবাদর, ওহাবী, খারেজী, লা মাযহাবী, দেবন্দীদের বিচার করছে না, শরীয়তের দৃষ্টিতে তারাও মহা অপরাধী। ইসলামের দৃষ্টিতে অতিশীঘ্রই এসব যুদ্ধাপরাধীদের বিচার করা সরকারের জন্য ঈমানী দায়িত্ব তথা ফরয-ওয়াজিব।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ