আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

সংখ্যা: ২৯৭তম সংখ্যা | বিভাগ:

আল বাইয়্যিনাত শরীফ প্রতিবেদন: ছাহিবু সাইয়্যিদি সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, আল জাব্বারিউল আউওয়াল, আল ক্বউইউল আউওয়াল, হাবীবুল্লাহ, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম তিনি বলেন, মহান আল্লাহ পাক তিনি ইরশাদ মুবারক করেন, “মহান আল্লাহ পাক উনার রজ্জুকে তোমরা আকড়ে ধরো। কখনই তোমরা পৃথক হয়োনা।” আর নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি ইরশাদ মুবারক করেন, “আমার পবিত্র সুন্নত মুবারক এবং হযরত খুলাফায়ে রাশেদীন আলাইহিমুস সালাম উনাদের পবিত্র সুন্নত মুবারক পালন করা তোমাদের জন্য আবশ্যক। তোমরা তা মাড়ির দাত দিয়ে আকড়ে ধরো।” অর্থাৎ মুসলিম উম্মাহকে দ্বীন ইসলামে ঐক্যবদ্ধ হয়ে পবিত্র সুন্নত মুবারকে দায়িম-কায়িম থাকতে হবে। নিজেরা যেমন বিচ্ছিন্ন হওয়া যাবেনা, তেমনি পবিত্র  সুন্নত মুবারক হতে গাফিলও হওয়া যাবেনা।

মূলত, দ্বীন ইসলামে ঐক্যবদ্ধ এবং পবিত্র সুন্নত মুবারকে উম্মাহকে দায়িম-কায়িম করতে পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ মাহফিল অনন্তকালব্যাপী জারী  এবং আন্তর্জাতিক পবিত্র সুন্নত মুবারক প্রচারকেন্দ্র  প্রতিষ্ঠা করা হয়েছে। এখন উনাদের গুরুত্ব-তাৎপর্য উপলব্ধি করে তা আমলে বাস্তবায়ন করতে হলে ইছলাহ বা অন্তর পরিশুদ্ধ করে তায়াল্লুক্ব-নিসবত হাছিল করতে হবে। আর এ জন্যই প্রত্যেককে কামিল শায়েখ উনার নিকট বাইয়াত হয়ে উনার দেয়া নির্দেশনা মুবারক যথাযথভাবে আমলে বাস্তবায়ন করতে হবে। প্রত্যেক সালিককে পাস আনফাস যিকির করতে হবে, ত্বরীক্বা অনুযায়ী বাদ ইশা ও বাদ ফজর দুরুদ শরীফ একশতবার করে পাঠ করতে হবে। দৈনিক কমপক্ষে এক ঘন্টা ক্বলবী যিকির করতে হবে। পাশাপাশি নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার পবিত্র নসবনামাহ মুবারক এবং নিজস্ব ত্বরীক্বার শাজরা শরীফ দৈনিক ও ইলমে তাছাউফের গুরুত্বপূর্ণ এগারোটি বিষয় দৈনিক কমপক্ষে একবার পাঠ করতে হবে। আর এ বিষয়গুলোর সাথে সাথে কামিল শায়েখ উনার পবিত্র ছোহবত মুবারকও তারতীব অনুযায়ী ইখতিয়ার করতে হবে।

তখনই উম্মাহর পক্ষে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার জন্য হাক্বীক্বীভাবে পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ, পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূরিল আ’যম শরীফ পবিত্র রবীউল আউওয়াল শরীফ এবং সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ অর্থাৎ পবিত্র ১২ই শরীফ উপলক্ষে সর্বাধিক খুশি প্রকাশের মাধ্যমে মুহব্বত ও ঈমানের বহিপ্রকাশ ঘটানো সহজ ও সম্ভব হবে।

মাহফিল সংবাদ

আহলু বাইতি রসূলিল্লাহ ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, সাইয়্যিদুনা হযরত সুলত্বানুন নাছীর আলাইহিস সালাম উনার এবং ক্বায়িম মাক্বামে হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালাম, সাইয়্যিদাতুনা হযরত উম্মুল উমাম আলাইহাস সালাম উনার মুবারক পৃষ্ঠপোষকতায় রাজারবাগ দরবার শরীফে মহাসমারোহে ও ব্যাপক শান শওকতে কুল-কায়িনাতের সর্বশ্রেষ্ঠ ইবাদত মহাসম্মানিত ও মহাপবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ উপলক্ষে পুরুষদের জন্য প্রতিদিন বা’দ মাগরিব এবং মহিলাদের জন্য প্রতিদিন বাদ যুহর আযীমুশশান মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। পাশাপাশি প্রতিদিন সুবহে সাদিকের সময় সাইয়্যিদু সাইয়্যিদিল আওক্বাত শরীফ পালিত হচ্ছেন। একইভাবে প্রতি সপ্তাহে ইয়াওমুল ইছনাইনিল আ’যীম শরীফে সাইয়্যিদু সাইয়্যিদিল আইয়্যাম শরীফ ও সাইয়্যিদু সাইয়্যিদিস সাআত শরীফ এবং প্রতি মাসে সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ পবিত্র ১২ই শরীফে কোটি কোটি কন্ঠে পবিত্র মীলাদ শরীফ মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।  সর্বোপরি প্রতি মাহফিলেই নছীহত মুবারক ও সারাবিশ্বের মুসলিম উম্মাহের জন্য বিশেষ দুয়া-মুনাজাত শরীফ অনুষ্ঠিত হচ্ছে। সাথে সাথে আযীমুশশান তাবারুকও বিতরণ করা হয়। সুবহানাল্লাহ।

বলাবাহুল্য যে, অনন্তকালব্যাপী জারীকৃত পবিত্র সাইয়্যিদু সাইয়্যিদিল আ’ইয়াদ শরীফ বিশেষ শান মুবারক হিসেবে সাইয়্যিদু সাইয়্যিদিশ শুহূর শরীফ পবিত্র রবীউল আউয়াল শরীফ এবং সাইয়্যিদু সাইয়্যিদিল আ’দাদ শরীফ পবিত্র ১২ই শরীফ উপলক্ষে বিশেষভাবে বিশেষ ইন্তিজামে নকশায়ে হায়দার, সাইয়্যিদুনা হযরত শাফিউল উমাম আলাইহিস সালাম উনার এবং নকশায়ে যুন নূরাইন, সাইয়্যিদুনা হযরত হাদিউল উমাম আলাইহিস সালাম উনার অর্থাৎ উনাদের পবিত্র নছীহত মুবারকের মাধ্যমে পবিত্র ১২ই মুহররম শরীফ হতে ৯০ দিনব্যাপী বিশেষ মাহফিল শুরু হয়েছে। যার প্রথম ৪০ দিন প্রতিযোগিতা মাহফিল। দ্বিতীয় ২ দিন সামা শরীফ মাহফিল। তৃতীয় ৪৫ দিন ওয়াজ শরীফ মাহফিল এবং চতুর্থ ৩ দিন সামা শরীফ মাহফিল। এ উপলক্ষে বহুমুখী কার্যক্রম গ্রহণ করা হয়েছে। যাবতীয় কার্যক্রম ব্যাপকভাবে প্রচার-প্রসার করার সাথে সাথে আর্থিক-শারীরিক তথা সার্বিকভাবে শরীক থাকার জন্য সিলসিলাভুক্ত সবাইকে বিশেষভাবে নির্দেশনা মুবারক প্রদান করা হয়েছে।

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ

আনজুমানে আল বাইয়্যিনাত ও মাহফিল সংবাদ